Books In Your Hand

40472413-261962334657349-644167862298083328-o
Black-and-White-Schedule-Reminder-Instagram-Post



দ্য কিউরিয়াস ইনসিডেন্ট অফ দি ডগ ইন দি নাইট টাইম | THE CURIOUS INCIDENT OF THE DOG IN THE NIGHT TIME

দ্য কিউরিয়াস ইনসিডেন্ট অফ দি ডগ ইন দি নাইট টাইম


মার্ক হ্যাডন



আস্প্যারাগার সিন্ড্রোম।শব্দটি হয়তো অনেকের কাছে অপরিচিত।কিন্তু যদি বলি ‘অটিজম’,সেক্ষেত্রে সবারই অল্প বিস্তর ধারণা আছে।যে বই সম্পর্কে লিখছি সেটি অটিজমে আক্রান্ত একজন কিশোরকে নিয়ে। ক্রিস্টোফার জন ফ্রান্সিস বোন নামের সেই কিশোরটি কিন্তু অবহেলার পাত্র নয়।অটিজমে আক্রান্ত হলে কি হবে, গণিতে সে পারদর্শী,৭০৫৭ পর্যন্ত সব মৌলিক সংখ্যা সে মুখস্ত বলে যেতে পারে।সে পৃথিবীর সব দেশের নাম ও রাজধানীর নাম জানে।সে সবকিছু গণিতের মত নিয়মের মধ্যে করতে পছন্দ করে।প্রাণীদের সে খুব ভালোবাসে।কিন্তু কোনো মানুষের অনুভূতি বুঝতে পারে না।তাকে কেউ স্পর্শ করুক সেটাও সে চায় না আর পছন্দ করে না হলুদ রং। মধ্যরাতে খুন হওয়া প্রতিবেশী শিয়ারের কুকুরের হত্যা রহস্য উদঘাটন করতে গিয়ে সে আবিষ্কার করে আরো কিছু।

হ্যাডনের লেখা এই বইটি বেশ মজার।বিশ্বে এই বইয়ের প্রায় ২ মিলিয়ন কপি বিক্রি হয়েছে।এটি অটিজম নিয়ে তথ্যবহুল কোনো বই নয়।এটি মূলত অটিজমে আক্রান্ত এক কিশোরের দৃষ্টিভঙ্গিতে পৃথিবীকে অন্যভাবে দেখার গল্প।অল্প হলেও অটিজমে আক্রান্ত ব্যক্তির মানসিকতা নিয়ে ধারণা পাওয়া যাবে।বইটি পরে অনেকের ধারণা হতে পারে অটিস্টিক শিশুরা অনেক মেধাবী হয়।সেটা সম্পুর্ন সত্যি নয়।কিছু কিছু ক্ষেত্রে তাদের মধ্যে অস্বাভাবিক মেধার নমুনা দেখা যায়।

বইটির অনুবাদ করেছেন মুরাদুল ইসলাম।

ডাউনলোড


বইটি স্ক্যান এবং এডিট আমি করেছি।SCIREX BOOKS ছাড়া বইটি আর কোথাও নেই।তাই শেয়ার করলে ক্রেডিট দিবেন।

TAGS :
Bangla Translation, Free PDF Download, MARK HADDON, THE CURIOUS INCIDENT OF THE DOG IN THE NIGHT TIME, দি কিউরিয়াস ইনসিডেন্ট অফ দি ডগ ইন দি নাইট টাইম, মার্ক হ্যাডন

SEARCH YOUR BOOK

যোগাযোগ করুন

Name

Email *

Message *